২৫ ফেব্রুয়ারি শহীদ সেনা দিবস ঘোষণা করেন, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতিক,

ঢাকা, ২৪ ফেব্রুয়ারী ২০১৯: পিলখানা ট্র্যাজেডির দ্রুত বিচার দাবি জানিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতিক, ২৫ ফেব্রুয়ারি শহীদ সেনা দিবস ঘোষণার করেন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পল্টনের মুক্তিভবনে কল্যাণ পার্টি আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ  ঘোষনা দেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি ৫৭ জন সামরিক কর্মকর্তা হত্যা এবং ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি চকবাজার অগ্নিকাণ্ডে প্রায় ৭০ জন নাগরিককে পুড়িয়ে মারার ঘটনার যোগসূত্র রয়েছে।

তিনি বলেন, ভারতীয় নকল পণ্য এবং তাদের অর্থনীতির অগ্রযাত্রায় একমাত্র প্রতিবন্ধকতা ছিল কেরানীগঞ্জ ও চকবাজার। আমি মনে করি ২০ ফেব্রুয়ারি এবং পিলখানা গণহত্যায় সমন্বয় ঘটিয়েছে ভারতের গোয়েন্দা বাহিনী ‘র’ এবং তাদের সঙ্গে যুক্ত হয়েছে আরেক গোয়েন্দা সংস্থা।

পিলখানা গণহত্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে লেফটেন্যান্ট জেনারেল জাহাঙ্গীরের করা তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি জানিয়েছেন সভার প্রধান অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর কিক্রম।

একইসঙ্গে রিপোর্ট অনুযায়ী দোষীদের শাস্তির দাবি জানান তিনি। তিনি বলেন, ‘পিলখানা গণহত্যায় আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র হয়েছে। ঘটনাটি সহজেই এড়ানো যেত যদি ঘটনার শুরুতেই বিদ্রোহীদের একটি সতর্ক বাণী দেয়া সম্ভব হতো।’

বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে অসমাপ্ত কেরানীগঞ্জ কারাগারে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র করছে সরকার। সাধারণ বন্দিরাই যেখানে সুবিধা পান না, সেখানে তাকে নেয়া নিরাপত্তাবোধ করছি না আমরা। আমরা অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানাচ্ছি।’

মহাসচিব এম. এম আমিনুর রহমান এর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,  মেজর (অব.) ব্যারিস্টার এম সারোয়ার হোসেন, বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান এড. এহেছানুর হুদা, কাল্যাণ পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য এড. আজাদ মাহবুব, এম ইলিয়াস, অন্যতম ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্ন, সৈয়দ নজরুল ইসলাম, শামসুদ্দিন পারভেজ, সাংগঠনিক সংম্পাদক সোহেল মোল্রা, ঢাকা মহানগর সভাপতি আলী হোসাইন ফরায়েজী, বিভাগিয় সাংগঠনিসক সম্পাদক আহসান হাবিব ইমরোজ, আব্দুর রহমান খোকন যুব যুব কলল্যাণ পাটির সহ সভাপতি নাসির আল মামুন, ছাত্র কল্যাণ পার্টির সভাপতি শেখ এনামুল হাসান তানিম প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *